গিলে ফেললেন আস্ত নোকিয়া মোবাইল! অতঃপর….

কসোভোর প্রিস্টিনা শহরে সম্প্রতি এমন ঘটনা ঘটেছে। সেখানের  এক বাসিন্দা  Nokia 3310 মডেলের মোবাইল ফোন গিলে ফেলেছিলেন। ঘটনার পরেই দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। 

20210909 001126 copy 500x300
রিপোর্টে দেখা যাওয়া মোবাইলের একটি অংশ।

কসোভোর প্রিস্টিনা শহরের বাসিন্দা ৩৩ বছরের এক ব্যক্তি গিলে ফেলেছিলেন Nokia 3310 মডেলের ফোনটি। ঘটনার পরেই দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। চিকিৎসকরা স্ক্যান করে দেখেন, পেটের মধ্যে তিন ভাগে বিভক্ত হয়ে গিয়েছে সেই ফোন। কিন্তু ফোন তো আর হজম হওয়া সম্ভব নয়। যদি কোনও কারণে ব্যাটারির ক্ষতিকর উপাদান শরীরে মেশে, তা হলে উল্টো শরীরেরই ক্ষতি হবে। সেই চিন্তা থেকেই দ্রুত শুরু হয় অস্ত্রোপাচার।

20210909 003054 copy 600x400
অস্ত্রোপাচারে উদ্ধার করা নোকিয়া ৩৩১০ মডেলের মোবাইল।  

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, পেটে অস্বস্তি নিয়ে ওই ব্যক্তি নিজেই এসেছিলেন হাসপাতালে। কী ভাবে তাঁর পেটের মধ্যে ফোন গেল, তা স্পষ্ট করে বলেননি। এই অস্ত্রোপচারের সময় লেগেছে দু’ঘণ্টা। প্রায় দুই ঘণ্টার সফল অস্ত্রোপাচারের পরেই মোবাইল ফোনের তিন টুকরো বের করে ফেসবুকে ছবি পোস্ট করেন চিকিৎসক স্কেনদার তেলজাকু।

ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর ডট ইউকে’র এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।

২০১৪ সাল থেকে একাধিক আন্তর্জাতিক পরিসংখ্যানে দেখা গিয়েছে, অনেকেই এ ভাবে ফোন গিলে ফেলেছেন। তাঁদের মধ্যে কারো মৃত্যু হয়েছে, কারো আবার অস্ত্রোপচারের পর প্রাণ বেঁচেছে।

Keyword: Nokia, Smartphone, Nokia 3310

Ke e, Nokia 3310

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন