বুধবার, মে ১৮, ২০২২

‘পুষ্পা’ স্টাইল অনুকরণে লাল চন্দন পাচারের চেষ্টা যুবকের। এরপর…

দক্ষিণী সিনেমার তারকা আল্লু অর্জুন অভিনীত ছবি ‘পুষ্পা’, যা এরই মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ব্লকবাস্টার এ সিনেমায় আল্লু অর্জুনের ডায়ালগ ও স্টাইল অনুকরণ করছেন নেটিজেনরা। পুষ্পার স্টাইল দেখা গেছে ক্রিকেট মাঠেও।

পুষ্পা সিনেমাটি মূলত মূল্যবান লাল চন্দন কাঠ পাচারের কাহিনি ঘিরে তৈরি করা হয়েছে। ছবিতে দেখানো হয়, সাহস ও বুদ্ধিমত্তায় সাধারণ মজুর থেকে চন্দন কাঠ বিক্রির মাফিয়া হয়ে ওঠেন ‘পুষ্পারাজ’।এই সিনেমার বিভিন্ন সংলাপ এবং গানগুলি এখন চলচ্চিত্র তারকা, ক্রিকেটার, সোশ্যাল মিডিয়া এবং ফ্যানদের ইনফ্লুয়েন্সারদের মুখে মুখে ঘুরছে।

এবার সিনেমার কাহিনির আদলে লাল চন্দন কাঠ পাচারের চেষ্টাকালে ভারতে এক পাচারকারী যুবক গ্রেফতার হয়েছেন। মহারাষ্ট্র পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশ জানায়,

গ্রেপ্তারের সময় ট্রাক থেকে প্রায় ১ টন চন্দন কাঠ পাওয়া গেছে, যার মূল্য প্রায় ২.৪৫ কোটি রুপি। ট্রাকটির দাম ১০ লাখ রুপি টাকা। ভারতীয় দণ্ডবিধি এবং বন আইনের বিভিন্ন ধারায় তার পাচারকারীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত আছে, তা খুঁজে বের করতে আরও তদন্ত করা হচ্ছে।’

ছবিতে দেখানো হয়, কখনও কোটি কোটি টাকার কাঠ নদীতে ভাসিয়ে, কখনও আবার তা ডোবায় ফেলে দিয়ে পুলিশের হাত থেকে বেঁচেছিলেন ছবির নায়ক পুষ্পা। অন্যরা ফল কিংবা ফুলের আড়ালে কাঠ পাচার করতো। ফলে তারা সহজেই ধরা পড়ে যেত। কিন্তু পুষ্পা লরিতে প্রথমে লাল চন্দন কাঠ ভরে দিতো। এরপর কায়দা করে দুধভর্তি করে দিতো ট্রাকে।

তবে বাস্তবের পুষ্পারাজ আরও এক ধাপ এগিয়ে। পুলিশ জানিয়েছে, আটক ট্রাকটির ভেতরের দিকে বড় বড় ফল এবং সবজির বাক্স দিয়ে ভরানো হয়েছিল। বাইরে জুড়ে দেওয়া হয়েছিল ‘করোনা চিকিৎসার জরুরি সরঞ্জাম সরবরাহের গাড়ি’  সংবলিত স্টিকার। তবে তীরে এসে তরী ডোবে পাচারকারীর। ধরা পড়ে যান পুলিশের জালে।

 

Similar Articles

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Advertismentspot_img

Instagram

Most Popular