পিএসজিতে নতুন জার্সিতে পুরনো নম্বরকে বেছে নিলেন মেসি

প্যারিস সেন্ট জার্মেইনে দুই বছর মেয়াদী চুক্তি করেছেন লিওনেল মেসির।পিএসজিতে চুক্তি সম্পন্নের আগে থেকেই আলোচনার শীর্ষে ছিল কোন জার্সিতে মাঠে নামবেন এই আর্জেন্টাইন সুপারস্টার। 

বার্সেলোনাতে ১০ নাম্বার জার্সি গায়ে ফুটবল বিশ্ব শাসন করেছেন লিওনেল মেসি। সেই সম্পর্কে ইতি টেনে পাড়ি জমালেন পিএসজিতে। নেইমার যখনই শুনেছেন মেসির বার্সা-বিচ্ছেদের কথা, তখন থেকেই উঠেপড়ে লেগেছেন প্রিয় বন্ধুকে নিজের ক্লাব পিএসজিতে আনার জন্য। মেসিকে পাশে পেতে নেইমার নিজের ১০ নম্বর জার্সিটাও বন্ধুকে দিয়ে দিতে রাজি ছিলেন। তবে মেসি বন্ধুর এই প্রস্তাব সবিনয়ে প্রত্যাখ্যান করেছেন।

20210811 030129
পিএসজির জার্সি হাতে লিওনেল মেসি

১৯ নম্বর জার্সি নিয়ে গুঞ্জন উঠলেও স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা আগে জানিয়েছিল মেসিকে ৩০ নম্বর জার্সি পরার প্রস্তাব দিয়েছে পিএসজি।বার্সেলোনা সিনিয়র দলে ৩০ নম্বর জার্সিতেই অভিষেক হয়েছিল মেসির।তখন ১০ নম্বর জার্সি পরতেন ব্রাজিলিয়ান রোনালদিনহো।

20210811 025012
নতুন জার্সি গায়ে ফুটবল জাদুকর।

সব জল্পনা কল্পনাকে মিটিয়ে দিয়ে আজ পিএসজির ৩০ নম্বর জার্সিতে হাজির হলেন লিওনেল মেসি।

মেসিকে ৩০ নম্বর জার্সি দিতে ফরাসি লিগের নিয়ম ভাঙতে হতো পিএসজিকে। আর সেটা করতেও পিছপা হলো না ফরাসি ক্লাবটি। সেখানকার লিগে জার্সি বিষয়ক নিয়মে স্পষ্ট বলে দেয়া আছে, স্কোয়াডের তিন গোলকিপার পরবেন ১, ১৬ ও ৩০ নম্বর জার্সি। এই তিন নম্বর ছাড়া ফরাসি লিগে খেলা কোনো গোলকিপার অন্য কোনো নম্বর পরতে পারবেন না। মেসিকে ৩০ নম্বর জার্সি দিতে প্রথমবারের এই নিয়ম ভাঙলো পিএসজি।

 

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন