আগামী ৬ আগষ্ট শুরু হতে যাচ্ছে কাশ্মীর প্রিমিয়ার লীগ (KPL) টি-টুয়েন্টি টুর্নামেন্ট। পাকিস্তান কর্তৃক নিয়ন্ত্রিত আজাদ কাশ্মির এর মুজাফফারাবাদে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টুয়েন্টি টুর্নামেন্ট টির প্রথম আসর। আসরে পাকিস্তান জাতীয় দলের বেশ কিছু সাবেক ও বর্তমান ক্রিকেটারের অংশগ্রহন করার কথা আছে। এদের মধ্যে শহীদ আফ্রিদি, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ফাখার জামান, শাদাব খান ও ইমাদ ওয়াসিম উল্লেখযোগ্য নাম। এছাড়া হারশেলে গিবস, তিল্লাকারাতনে দিলশান, ওয়াইস শাহ, মেট প্রিওর, ফিল মাস্টার্ড, মোনটি পেনেসার এর মত সাবেক বিদেশি খেলোয়াড়রা থাকছেন কাশ্মির প্রিমিয়ার লীগে।

গত শনিবার সাউথ আফ্রিকার সাবেক ক্রিকেটার হারশেলে গিবস তার টুইটার একাউন্ট থেকে ইন্ডিয়ান ক্রিকেট বোর্ডের বিপক্ষে টুইট করে জানান যে বিসিসিআই হতে তাকে কাশ্মির প্রিমিয়ার লীগ খেলতে হুমকি দেওয়া হয়েছে। তিনি আরও জানান যে, কাশ্মির খেলতে গেলে তিনি পরবর্তীতে যাতে ক্রিকেট সংশ্লীষ্ট কোনো কাজে ভারনে প্রবেশ করতে না পারেন তা নিশ্চিত করা হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ড এর ভাষ্যমতে “পাকিস্তান তাদের খেলোয়াড়দের আইপিএল খেলতে বিধিনিষেধ জুড়ে দিলে আমাদের কাছ থেকে সেরকম কিছু আসলে তা দোষের নয়। আইসিসি যদি সত্যি এ ব্যাপারে কিছু করে তবে পাকিস্তান বেশি ভুগবে কেননা পাকিস্তানের প্রধানমন্ত্রী নিজে ক্রিকেট বোর্ডের সাথে সরাসরি সম্পৃক্ত এবং তারাও তাদের খেলোয়াড়দের সাথে একই কাজ করে।”

বোমা বিস্ফোরণে সোমালিয়ান ফুটবল ক্লাব জেসিসিআই (JCCI) এর একাধিক খেলোয়াড় নিহত

পাকিস্তান ক্রিকেট বোর্ড এর প্রতিক্রিয়ায় বিসিসিআই কে তীব্র নিন্দা জানিয়েছে এবং আইসিসির কাছে তাদের বিরুদ্ধে অভিযোগ দায়েরের কথা স্টেট্মেন্টে জানিয়েছে।

পাকিস্তান ভারতের এ বৈরী সম্পর্ক বহুকাল আগে থেকেই। ফলশ্রুতিতে ১ম আসরের পর কোনো পাকিস্তানি ক্রিকেটার ভারতের ঘরোয়া লীগ আইপিএলে খেলেনি এবং পাকিস্তানের ঘরোয়া লীগ পিএসএলেও কোনো ভারতীয় খেলোয়াড়রা অংশগ্রহন করে না।

Source: Al Jazeera , Kashmir Premier League

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন