বুধবার, মে ১৮, ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত, পাকিস্তানের সঙ্গী বাংলাদেশ। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ।

এক বিশ্বকাপ শেষ হয়ে বছর না ঘুরতেই আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করেছে আইসিসি।সূচি অনুযায়ী আগামী ১৬ অক্টোবর থেকে আসর শুরু হলেও বাংলাদেশের লড়াই শুরু হবে ২৪ অক্টোবর থেকে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে সিডনিতে মূল পর্ব শুরু হচ্ছে ২২ অক্টোবর থেকে।২৩ অক্টোবর মাঠে গড়াবে ভারত-পাকিস্তান মহারণ।

সুপার টুয়েলভে গ্রুপ-২ তে থাকা বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ প্রথম পর্বে গ্রুপ ‘এ’-এর রানার্সআপ দল।

20220122 010617 copy 800x500
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশের সূচি।

সুপার টুয়েলভে গ্রুপ টু-তে বাংলাদেশ ছাড়াও রয়েছে ভারত, পাকিস্তান, এবং দক্ষিণ আফ্রিকা। এ ছাড়া প্রথম রাউন্ডে বি- গ্রুপ থেকে শীর্ষে থাকা দল এবং এ-গ্রুপ থেকে দুই নম্বরে থাকা দল যুক্ত হবে।

Full Fixture A4
২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি।

সুপার টুয়েলভের দুটি গ্রুপঃ

গ্রুপ-১: ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের বিজয়ী দল, প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপের রানার্সআপ দল।

গ্রুপ-২: বাংলাদেশ, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের রানার্সআপ দল, প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপের বিজয়ী দল।

টাইগারদের দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তৃতীয় ম্যাচে তাদের মোকাবেলা করবে প্রথম পর্বে গ্রুপ ‘বি’-এর চ্যাম্পিয়ন দল। ২ নভেম্বর ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর ৬ নভেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

বিশ্বকাপের দুই সেমিফাইনাল হবে যথাক্রমে ৯ ও ১০ নভেম্বর। এরপর ১৩ নভেম্বর হবে ফাইনাল ম্যাচ।অস্ট্রেলিয়ার মোট সাতটি ভেন্যুতে গড়াবে এবারের টি-টোয়েন্টি  বিশ্বকাপ আসর।

 

 

Similar Articles

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Advertismentspot_img

Instagram

Most Popular