পাকিস্তান সফর বাতিলের প্রতিশোধ বিশ্বকাপের ম্যাচের মাধ্যমেই নেওয়া হবে- রামিজ রাজা

পাকিস্তান সফর বাতিল

সম্প্রতি নিউজিল্যান্ডের বাতিল করা পাকিস্তান সফরকে কেন্দ্র করে যেই জল্পনা কল্পনার সৃষ্টি হয়েছিল, তা ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের মাধ্যমে শেষ হলো।

পাকিস্তান সফরকে কেন্দ্র করে বেশ আশাবাদী ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। এজন্য তারা নিউজিল্যান্ডের সকল খেলোয়াড়দের প্রেসিডেন্টশিয়াল নিরাপত্তা প্রদান করেছিল। জানা গেছে যে নিউজিল্যান্ড সফর বাতিল হওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের লোকশান হয়েছে প্রায় ১৩ মিলিয়ন রুপির। এতেই ক্ষেপেছিলেন সদ্য নিযুক্ত হওয়া পাকিস্তান বোর্ডের চেয়্যারম্যান রামিজ রাজা। তিনি পুর্ব্বর্তী স্টেট্মেন্টে বলেছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসিতে নালিশ করবে তারা।

গতকাল,২০শে সেপ্টেম্বর, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে পাকিস্তান সফর সম্পর্কে আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয় যে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের কারনে খেলোয়াড়দের মধ্যে যে আতঙ্ক কাজ করছে তা নিয়ে পাকিস্তানে তারা খেলতে যেতে পারবে না।

এরপর পরই পাকিস্তান সফর বাতিল সম্পর্কে পিসিবি চেয়্যারম্যান রমিজ রাজা তার প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। তিনি জানান,

নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের পর ইংল্যান্দ আসবে না সেটা জানা কথা। তারপরও আমরা আশাবাদী ছিলাম। তারা আমাদের সাথে কোনো কিছুই শেয়ার করেনি। ফলে আমরাও কোনো নিরাপত্তাজনিত ত্রুটি দেখছি না। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিল আমাদের জন্য অপমানজনক। আমি আমাদের খেলোয়াড়দের বলব তারা যেন বিশ্বকাপে ভারতের পাশাপাশি এই দুই দেশকেও নিজেদের পার্ফর্মেন্স দিয়ে দেখিয়ে দেয় যে কারা সেরা। আমরা আমাদের শ্রেষ্ঠত্ব তাদের সামনে তুলে ধরলে তারা আমাদের দেশে আসার জন্য নিজে থেকেই ইচ্ছা প্রকাশ করবে।

 

বোর্ডের প্রতি ক্ষোভ থেকেই রাশিদ খান টি-20 বিশ্বকাপের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ালো।

পাকিস্তান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুসের পদত্যাগ

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন