বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড T-20 সিরিজঃ র‍্যাংকিং এ কি ৫ এ উঠতে পারবে বাংলাদেশ?

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড T-20 সিরিজ

১ লা সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড T-20 সিরিজ। সিরিজে পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজটি শেষ হবে ১০ ই সেপ্টেম্বর।

কিছুদিন পূর্বে অনুষ্ঠিত হওয়া বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ বাংলাদেশ ৪-১ ব্যবধানে জিতে নেয়। যে কারণে আসন্ন বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজটি নিয়ে প্লেয়ার, কোচিং স্টাফ থেকে শুরু করে প্রত্যেকেই অনেক আশাবাদী।

এছাড়াও এই সিরিজটি জিতলে বাংলাদেশের সামনের রয়েছে র‍্যাংকিং এ উন্নতির সুযোগ। বাংলাদেশের টি-টোয়েন্টি র্যাংকিং এখন ১০ নম্বর। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের রেটিং পয়েন্ট যৌথভাবে ২৩৪, ফ্র্যাকশন ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে আছে।

সিরিজটি যদি বাংলাদেশ ৫-০ অথবা ৪-১ ব্যবধানে হারে তাহলে বাংলাদেশের র্যাংকিং ১০ এই থাকবে।

যদি বাংলাদেশ ৩-২ ব্যবধানে জিতে যায় তাহলে বাংলাদেশের র্যাংকিং হবে ৭; রেটিং পয়েন্ট হবে ২৩৭।

যদি বাংলাদেশে ৪-১ ব্যবধানের সিরিজটি নিজেদের করে নিতে পারে তাহলে বাংলাদেশের র্যাংকিং হবে ৬ এবং রেটিং পয়েন্ট বেড়ে হবে ২৪৪।

যদি বাংলাদেশে সিরিজটি তে নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশ করতে পারে তাহলে বাংলাদেশের র্যাংকিং হবে ৫ এবং রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়াবে ২৪৮ এ।

সিরিজের সময়সূচিঃ
সিরিজের ৫ টি T20 অনুষ্ঠিত হবে ১লা সেপ্টেম্বর, ৩রা সেপ্টেম্বর, ৫ই সেপ্টেম্বর, ৮ই সেপ্টেম্বর এবং ১০ই সেপ্টেম্বর। প্রতিটি ম্যাচ শুরু হবে বিকাল ৪ টায়। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শেরে বাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে।

নিউজিল্যান্ড বাংলাদেশের সাথে সিরিজটি শেষ করেই পাকিস্তানে উড়াল দিবে ৫ ম্যাচের T-20 সিরিজ খেলতে। দীর্ঘ ১৮ বছর পর নিউজিল্যান্ড দল পাকিস্তান সফরে যাবে এবার।

আরো পড়ুনঃ বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া T20 সিরিজঃ ঠিক কি কি কারণে উত্তেজনা বিদ্যমান?- Why is there so much excitement about Bang vs Aus series?

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন