বুধবার, মে ১৮, ২০২২

জোড়া সেঞ্চুরিতে বিপিএল চট্টগ্রাম পর্বের উড়ন্ত সূচনা।তামিমের অনন্য রেকর্ডে ঢাকার জয়।

দশম ম্যাচে এসে সেঞ্চুরিয়ানের দেখা পেল বিপিএল। ঢাকায় অধরা সেঞ্চুরি ধরা দিল চট্টগ্রামে প্রথম দিনেই। সিলেট সিক্সাসের ক্যারিবিয় ওপেনার লেন্ডন সিমন্সের ব্যাট থেকে এল প্রথম সেঞ্চুরি। একই ম্যাচে সেঞ্চুরির দেখা পান চট্টলার সন্তান তামিম ইকবাল খান।

শুক্রবার (২৮ জানুয়ারি) দ্বিতীয় ম্যাচে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা। আগে ব্যাটিং করতে নেমে সিমন্সের সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ১৭৫ রান করে সিলেট। বাকিদের ব্যাট থেকে আসে মাত্র ৫৯ রান!

আরো পড়ুনঃ রুদ্ধশ্বাস বৈঠকে পাল্টালো মিরাজের সিদ্ধান্ত। তবে চট্টগ্রামের সিইও…

আরো পড়ুনঃ অধিনায়কত্ব হারিয়ে বিপিএল ছেড়ে যাচ্ছেন মিরাজ ! কারণ হিসেবে…

সিলেটের ১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মিনিস্টার ঢাকা দারুণ সূচনা পায়। পাওয়ারপ্লেতে দলটি জড়ো করে ৭৪ রান। এর মধ্যে ৫৪ রানই ছিল তামিমের অবদান।

প্রথম ৩৬ বলে তামিম একাই মোকাবেলা করেছেন ৩০ বল। বিপিএলের ইতিহাসে পাওয়ারপ্লেতে কোনো ব্যাটারের সবচেয়ে বেশি বল মোকাবেলা করার রেকর্ড এটি।

অবশ্য শুধু বিপিএল নয়, গোটা টি-টোয়েন্টি ক্রিকেটেই এটা পাওয়ার প্লেতে কোনো ব্যাটারের সবচেয়ে বেশি বল খেলার রেকর্ড। যৌথভাবে এই রেকর্ডের মালিক হয়েছেন তামিম।

এতদিন এই কীর্তি ছিল চন্দরপল হেমরাজের। তিনিও পাওয়ার প্লেতে ৩০ বল খেলেছিলেন। এমন নজির দ্বিতীয়বার দেখা গেল তামিম ইকবালের মাধ্যমে।

তামিমের ৬৪ বলে ১১১ রান এবং মোহাম্মদ শেহজাদের ৫৩ রানের ইনিংসে ভর করে ৩ ওভার বাকী থাকতেই ৯ উইকেটে জয় পায় মিনিস্টার গ্রুপ ঢাকা।

২ দিন আগেই ইন্টারন্যাশনাল টি-২০ ম্যাচ খেলতে অনাগ্রহ প্রকাশ করা তামিমই এখন পর্যন্ত বিপিএলের চলমান আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক।

Similar Articles

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Advertismentspot_img

Instagram

Most Popular