বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হলেন এশওয়েল প্রিন্স, টার্গেট টি টুয়েন্টি বিশ্বকাপ। Ashwell Prince joined as full time batting coach till 2022

Ashwell Prince as batting coacg
Ashwell prince has appointed as a full time batting coach of bangladesh

বাংলাদেশের নতুন ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন সাউথ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান এশওয়েল প্রিন্স (Ashwell Prince

)। তার সাথে ২০২২ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপের আগ পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এশওয়েল প্রিন্স তার ক্যারিয়ারে ৬৬টি টেস্ট, ২২ টি ওয়ানডে ও ১টি টি-টুয়েন্টি আনর্জাতিক ম্যাচ খেলেন। ক্যারিয়ারে তিনি দক্ষীন আফ্রিকার হয়ে ৬৬ টি টেস্ট ম্যাচে ৪১.৬৪ গড়ে ১১টি সেঞ্চুরি নিয়ে ৩৬৬৫ রান করেন এবং ওয়ানডেতে ৫২ ম্যাচে ৩৫.১৭ গড়ে ১০১৮ রান ক্লরেন।

২০০২ থেকে ২০১১ পর্যন্ত আন্তর্জাতিক ক্যারিয়ার শেষে তিনি দক্ষীন আফ্রিকার ঘরোয়া লীগের দল কোবরাস এর সহকারী কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন। প্রিন্স তার সাথে এক সাক্ষাৎকারে বলেন,

আমি আমার জীবনের অন্যতম মুহূর্ত হিসেবে মনে করি  যখন আমি কোবরাস এর হেড কোচ ছিলাম। আমার এবং কোচিং স্টাফদের সহায়তায় ৬ জন তরূন খেলোয়াড় দক্ষীন আফ্রিকার জাতীয় দলের অভিষেক  পেয়েছিল।

প্রিন্স এর কোচিং স্টাফ হিসেবে যুক্ত হওয়ার পর বাংলাদেশ দলে তিনি সহ ৩ জন দক্ষীন আফ্রিকার কোচিং স্টাফ রয়েছেন যার নেতৃত্ব দিচ্ছেন হেড কোচ রাসেল ডোমিংগো।

কোবরাসকে কোচ হিসেবে কোনো চ্যাম্পিয়নশীপ দিতে না পারলেও তিনি দক্ষীন আফ্রিকা দলে জোড় মালান, জুবায়ের হামজা ও জর্জ লিন্ডের মত বিধ্বংষী খেলোয়াড় তৈরি করেছেন। দক্ষীন আফ্রিকা দলে খেলার ও কোবরাসের হেড কোচ ভুমিকায় থাকার অভিজ্ঞতা তিনি বাংলাদেশে কাজে লাগিয়ে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটিং শক্তিশালী ও সমৃদ্ধ করবেন বলে আশাবাদী বিসিবি।

প্রিন্স( Ashwell Prince ) যুক্ত হওয়ার পরপরই তার মেন্টরশীপে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজ খেল্বে বাংলাদেশ। প্রিন্স কি পারবে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয় ও সিনিয়র প্লেয়ারদের উপর নির্ভরশীলতা কাটিয়ে উঠে একটি শক্তিশালী ব্যাটিং লাইন আপ প্রস্তুত করতে?

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরে রেঙ্কিংয়ে বিপুল পরিবর্তন আসবে

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন