অজিদের বিরুদ্ধে রেকর্ড গড়ল বাংলাদেশ। Ban VS Aus 2021. Extraordinary win by Bangladesh

Ban VS Aus

Ban VS Aus

হারের পর হার। বঙ্গবন্ধু টি-টুয়েন্টি Ban VS Aus ২০২১ এর ৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে বংলাদেশের কাছে পাঁচ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়া।

এ নিয়ে টানা ২য় বারের মতো বাংলাদেশের কাছে পরাজিত হলো অজিরা। এর আগে গতকাল ০৩/০৮/২০২১ তারিখে বাংলাদেশের কাছে প্রথমবারের মতো এই ফরমেটে পরাজয় বহন করে অস্ট্রেলিয়া। এই পর্যন্ত বাংলাদেশের অস্ট্রেলিয়ার সাথে খেলা হয়েছে ৪ টি টি-টুয়েন্টি ম্যাচ যার সবকটিতেই অজিদের জয় থাকলেও এবার টানা জয় তুলে নিয়েছে টাইগাররা। এর আগে কখন কোন ফরমেটে অজিদের বিপক্ষে টানা জয় পায়নি টাইগাররা।

ম্যাচের প্রথমে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজি ক্যাপ্টেন Matthew Wade. পিচের সর্বাত্তক অবস্থা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেয়া তার। ব্যাটে নেমে দলীয় ১৩ রানের মাথায় Mahedi Hasan এর বলে ধরা পরেন ওপেনার Alex Carey। এরপর দলীয় ৩১ রানে কাটার মাস্টার মস্তাফিজের কাটার বুঝতে না পেরে উইকেট হারায় Josh Philippe। এরপর গতো ম্যাচে অজিদের সর্বোচ্চ স্কোরার Mitchell Marsh এর সাথে জুটি বেধে একটা সন্তসজনক রানের দিকে আগাতে চয়েয়েছিলেন Moises Henriques। কিন্তু বাংলাদেশের বোলিং তপের সামনে কিছুই করতে পারেনি অজি ব্যাটসম্যনরা। ২০ ওভারে ৭ উইকেটে ১২১ রানে শেষ হয় অজিদের ইনিংস।

১২২ রানের ছোট টার্গেট তাড়া করতে নেমেও আস্ট্রেলিয়ান ওয়ার্ল্ড ক্লাস বোলিং এর তোপে পরে ৬৭ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। খেলা তখনো অর্ধেক বাকি। নেই কোনো টপ বা মিডেল অর্ডার। তাই সব ভার পরে গিয়ে আফিফ এবং সুভোর কাধে। তারা তাদের সু্যোগ কাজে লাগিয়ে ৫৬ রানের অপরাজিত পাটনারশিপ করে দলকে জয়ের দারপ্রান্তে নিয়ে জায় তারা।

ম্যাচসেরাঃ আফিফ হোসেন – ৩৭*(বাংলাদেশ)

Ban vs Aus 2021

 

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন