বৃষ্টি বিঘ্নিত ৪ ম্যাচ সিরিজ ১-০ তে জিতলো পাকিস্তান , Pakistan vs West Indies 2021 series report ক্যারিবিয়ানে ব্রাভোর শেষ ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত ঘোষনা। Pakistan won 4 match t-20 series 1-0. Rain hit the series

pakistan vs west indies 2021
Pakistan are most favorite against west indies

পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজের (pakistan vs west indies 2021) ৫ ম্যাচ টি টুয়েন্টি সিরিজে প্রথম হানা এনেছিল করোনা। পাকিস্তান সিরিজ শুরু হওয়ার পুর্ব মুহুর্তে অস্ট্রেলিয়া দলে করোনা পজিটিভ হওয়ার কারনে সিরিজটি ১ ম্যাচ কমিয়ে ৪ ম্যাচের করা হয়।

সিরিজের প্রথম ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ ৯ ওভার ব্যাটিং করার পর বৃষ্টির কারনে পরিত্যাক্ত ঘোষনা করা হলেও সিরিজের ২য় ম্যাচ ছিল বেশ উপভোগ্য।

২য় ম্যাচে টস হেরে ব্যাটিং এ নেমে বাবর আজমের ৫১ ও মোহাম্মাদ রিজওয়ানের ৪৬ রানে পাকিস্তান ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করে। জেসন হোল্ডার দলে পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট সংগ্রহ করে ও ডি.জে ব্রাভো ২ টি উইকেট পায়। আ৫৮ রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ মোহাম্মাদ হাফিজের বিধ্বংসী বোলিংয়ের বেড়া জালে আটকে যায়। ১৫০ রানে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস শেষ হয় এবং পাকিস্তান ৭ রানে ম্যাচটি জিতে যায়। সর্বোচ্চ ৬২ রানে অপরাজিত নিকোলাস পুরান শেষ ওভারে ২০ রান সংগ্রহ করতে ব্যর্থ হয়। ৪ ওভার বল করে ৬ রান দিয়ে ১ উইকেট নিয়ে পুরো ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বাম হাতি ব্যাটসম্যানদের আটকে রেখেছিল ম্যাচ সেরা মোহাম্মদ হাফিজ

সিরিজের ৩য় ম্যাচে ১ ওভার ২ বল ও ৪র্থ ম্যাচে ৩ ওভার বল করার বৃষ্টি বাধায় পরিত্যাক্ত হয় সিরিজের শেষ দুটি ম্যাচ। সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক পোলার্ড সিরিজ হারে হতাশা প্রকাশ করেন। তিনি বলেনঃ “এটা ডিজে ব্রাভোর ক্যারিবিয়ানের শেষ আন্তর্জাতিক ম্যাচ। আমরা তার নিজ দেশে খেলা শেষ ম্যাচে জয় উপহার দিতে চেয়েছিলাম। ”

সিরিজের ৪ টি ম্যাচের মধ্যে ১টি ম্যাচে পাকিস্তান জিতার কারনে সিরিজটিতে ১-০ তে পাকিস্তানের জয় হলেও সিরিজ জয় হয়েছে মুলত বৃষ্টির। আসন্ন ২ ম্যাচের টেস্ট সিরিজে বৃষ্টি কতটুকু প্রভাব ফেলবে তা এখন দেখার বিষয়। পাকিস্তান কি পারবে ওয়েস্ট ইন্ডিজের উপর নিজেদের আধিপত্য ধরে রাখতে নাকি স্বাগত পাকিস্তানকে পরাস্থ করতে পারবে রেংকিংয়ের ৭ এ থাকা অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজ দল।

keyword: pakistan vs west indies 2021

আনপ্রেডিক্টেবল পাকিস্তানের ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ পরাজয়

 

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন