পাকিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ১ উইকেটের নাটকীয় জয়। নাটকীয় এই ম্যাচের হাইলাইট দেখুন। West Indies won by 1 wickets against pakistan । Pakistan vs West Indies Test Series 2021

Pakistan vs West Indies Test series
West Indies won by 1 wicket

পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের শুরুতে উভয় দলের ৫০-৫০ চান্স থাকলেও ৪র্থ দিনে পাকিস্তানের এক তরফা ডমিনেশন থাকে। প্রথম ম্যাচ জয়ের নায়ক কিমার রোচ ব্যাট ও বল হাতে অল রাউন্ড পারফরমেন্সে দলকে ১ উইকেটে জয় এনে দেয়।

এর আগে প্রথম দিনে টস হেরে ব্যাটিংয়ে নেমে ফাওয়াদ আলমের ৫৬ ও ফাহিম আশরাফের ৪৪ রানে ২১৭ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ।

২য় ও ৩য় দিনে মোহাম্মদ আব্বাসের ৩ উইকেট ও শাহীন আফ্রিদির ৪ উইকেট প্রাপ্তিতে পাকিস্তান ২৫৩ রানে ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করে। ওয়েস্ট ইন্ডিজ দলে সর্বোচ্চ ৯৭ রান করে ক্রেইজ ব্রাথওয়েট। জবাবে ২য় ইনিংসে পাকিস্তান ব্যাট করতে নেমে বাবর আযমের অপরাজিত ৫৪ রানে মোট ১৬০/৫ স্কোরে দিন শেষ করে।

সোমবার ৪র্থ দিনে পাকিস্তান ব্যাটিং বিপর্যয়ে পড়ে এবং হাসান আলীর ২৮ রানের দ্রুত ব্যাটিংয়ে ১৬৮ রানের টার্গেট দিয়ে ইনিংস শেষ করে। ওয়েস্ট ইন্ডিজের জেইডিন সিলস ৫ টি উইকেট সংগ্রহ করে।

ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দল শাহীন আফ্রিদির ইন সুইং ডেলিভারির কবলে আটকে যায় এবং ১৬ রানে ৩ হারায়। ৩ উইকেট হারানোর পর ওয়েস্ট ইন্ডিজ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে এবং ৪থ উইকেটে ৬৮ রানের পার্টনরশিপ গড়ে তুললে ফাহিম আশরাফ পাকিস্তানের জন্য ব্রেকথ্রু এনে দেয়। ফাহিম আশরাফের ২ উইকেট সংংগ্রহের পর হাসান আলী ওয়েস্ট ইন্ডিজকে বিধ্বংসী বোলিং এর মাধ্যমে ৩ উইকেট সংগ্রহ করে। এরপর ওয়েস্ট ইন্ডিজের বোলাররা ঘুরে দাঁড়ায় এবং পার্টনারশিপ করে তোলার চেষ্টা করে। এরপর কেমার রোচ আকস্মিকভাবে হাসান আলীর এক ওভার দুটি এজের মাধ্যমে ৪ হাকান যার মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের নাটকীয় জয় নিশ্চিত হয়। ম্যাচ মোট ৮ উইকেট নিয়ে যেইডেন সীলস ম্যাচ সেরা নির্বাচিত হন।

আরও পড়ুন: বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হলেন এশওয়েল প্রিন্স, টার্গেট টি টুয়েন্টি বিশ্বকাপ।

pakistan vs west indies test series 2021

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন