PMWI শুরু হতে যাচ্ছে 26 কোটি 86 লক্ষ টাকার প্রাইজপুল নিয়ে !

PMWI - Pubg Mobile World Invitational

বিগত বছরে ১০ কোটি ২০ লক্ষ টাকার বিশাল অঙ্কের প্রাইজমানি নিয়ে শেষ হয় PMGC। তারই ধারাবাহিকতায় এই বছরেও শুরু হতে যাচ্ছে PUBG MOBILE WORLD INVITATIONAL(PMWI)। PMGC-র চেয়ে প্রায় ২.৫ গুন বেশি অর্থের প্রাইজমানি নিয়ে শুরু হতে যাচ্ছে এই PMWI। গত বারের মত এইবারও একমাত্র বাংলাদেশি টিম হিসেবে খেলবে A1 ESPORTS। কিন্তু এইবার থাকছেনা কোন চাইনিজ টিম। এইবারের PMWI পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্ছল এই দুই ভাগে আলাদাভাবে অনুষ্ঠিত হবে।

PMWI মোট ৩,১৬০,০০০ ইউএস ডলার অর্থাৎ ২৬ কোটি ৮৬ লক্ষ টাকার প্রাইজমানি নিয়ে অনুষ্ঠিত হবে। স্পন্সর হিসেবে থাকছে Gamers Without Borders। উভয় ভাগেই প্রাইজমানি থেকে থাকছে ১.৫ মিলিয়ন করে ৩ মিলিয়ন ডলার অনুদান। এই অর্থ বিলিয়ে দেয়া হবে বিশ্বের নামি দামি দাতব্য সংস্থা গুলোতে। টুর্নামেন্টে অংশগ্রহনকারি প্রতিটি দল পাবে ৫ হাজার ডলার করে।

উভয় অঞ্চল থেকে অংশ নিবে ১৬ টি করে মোট ৩২ টি টিম। পুর্বাঞ্ছলে বাংলাদেশ ছাড়াও আরও ১৯ টি দেশের প্লেয়ার মিলিয়ে মোট ৭৭ জন প্লেয়ার খেলবে। আর পশ্ছিমাঞ্ছলে ২৫ টি দেশের মোট ৮১ প্লেয়ার অংশগ্রহণ করবে। করোনা পরিস্থতির কথা বিবেচনা করে এই টুর্নামেন্ট অনলাইন পদ্ধতিতে আয়োজন করা হবে। ২২ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত টানা ৪ দিন চলবে শ্রেষ্ঠত্যের এই লড়াই। গত বছর A1 ESPORTS PMGC শেষ করেছিল ১৫ তম স্থানে। এইবার কি A1 ESPORTS পারবে বাংলাদেশের পতাকা উপরে রাখতে?

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন