বোমা বিস্ফোরণে সোমালিয়ান ফুটবল ক্লাব জেসিসিআই (JCCI) এর একাধিক খেলোয়াড় নিহত (31/7/21)

ফুটবল

গত শুক্রবার, সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর কিসমায়োতে ​​ফুটবল দল বহনকারী একটি বাসকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণে একাধিক মানুষ নিহত ও আহত হয়। সন্ত্রাসী বোমা হামলার ঘটনাটি ঘটেছে জুবল্যান্ড রাজ্যে স্থানীয় ফুটবল লীগ শুরুর সাথে সাথে, রাজ্যের অন্তর্বর্তী রাজধানী কিসমায়োতে। “JCCI”

ফুটবল দল তাদের প্রথম ঘরোয়া লিগ খেলা খেলতে স্টেডিয়ামে যাচ্ছিল। সূত্র জানিয়েছে, “গাড়িটি ক্লাবের কর্মীদেরসহ প্রায় 20 জনকে বহন করছিল।” কিসমায়ো থেকে টেলিফোনে ক্যাপ্টেন আহমেদ ফারাহ রয়টার্সকে বলেছেন, “আমরা পাঁচজনের মৃত্যু এবং ১২ জনেরও বেশি জখমের বিষয়টি নিশ্চিত করেছি এবং এখনও আমাদের কিছু খেলোয়াড় নিখোঁজ রয়েছে।”

ফুটবল
জেসিসিআই এর বাসে আগুন

শুক্রবার সন্ধ্যায় এই বোমা হামলার পেছনে কারা ছিল তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এবং এখন পর্যন্ত কোনো পক্ষই হামলার দায় স্বীকার করেনি। অবশ্য সোমালিয়ার রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল্লাহি মোহাম্মদের কার্যালয়ের টুইটার অ্যাকাউন্ট থেকে প্রেসিডেন্ট শোক প্রকাশ করেছেন এবং বিস্ফোরণের জন্য আল-কায়েদা সংশ্লিষ্ট আল-শাবাব বিদ্রোহীদের দায়ী করেছেন।

ফুটবল
প্রেসিডেন্টের টুইট

আল শাবাব কেন্দ্রীয় সরকারকে ক্ষমতাচ্যুত করতে এবং ইসলামী শরিয়া আইনের কঠোর ব্যাখ্যা চাপিয়ে দিতে চায়। প্রায়ই তারা হর্ন অফ আফ্রিকায় বন্দুক ও বোমা হামলা চালায়। আল-কায়েদা সংযুক্ত আল-শাবাব সন্ত্রাসী আন্দোলন এর আগে সোমালি নির্বাচন ও ভোটকেন্দ্রকে টার্গেট করার হুমকিও দিয়েছিল। বৃহস্পতিবার কিসমায়োতে ​​নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়েছে।

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন