অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান আজঃ বাংলাদেশের সামনে পদকের হাতছানি

বিশ্বের সবচেয়ে প্রাচীনতম ইভেন্ট ধরা হয়ে থাকে অলিম্পিককে। এই ইভেন্টে হাজার হাজার খেলোয়াড়দের মিলন মেলা হয়ে থাকে। সারা বিশ্ব থেকে লাখ লাখ দর্শক প্রতি চার বছর পর পর অলিম্পিকের জন্য অপেক্ষা করে থাকে। তবে এবারের অপেক্ষার পালা কিছুটা দীর্ঘই ছিল। অবশেষে শুরু হচ্ছে Tokyo Olympic 2021।

অলিম্পিকের অন্যতম জমকালো একটি অনুষ্ঠান হচ্ছে এর উদ্বোধনী অনুষ্ঠান। সারা বিশ্ব থেকে লাখ লাখ মানুষ এই উদ্বোধনী অনুষ্ঠানটি দেখতে মুখিয়ে থাকে। টোকিও ২০২১ অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পাঁচটায়

বাংলাদেশ থেকে এ বছর ৬ জন প্রতিযোগী অংশ নিয়েছেন। এরমধ্যে আর্চারিতে ২ জন, অ্যাথলেটিক্সে ১ জন, শুটিংয়ে ১ জন এবং সুইমিংয়ে ২ জন অংশ নিয়েছেন। এর মধ্যে রোমান সানা অলিম্পিকের ইতিহাসে প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি অলিম্পিকে অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেন। ইতিমধ্যে “রোমান সানা- দিয়া” জুটি শেষ ষোলতে কোয়ালিফাই করেছেন। তাদের সামনে রয়েছে পদক জেতার বিরাট হাতছানি।

এবছরের অলিম্পিক বিভিন্ন চ্যানেলে ব্রডকাস্ট করবে। এর মধ্যে ইন্ডিয়া থেকে সনি 1, সনি টেন 2, সনি টেন 3 এবং বাংলাদেশ থেকে বিটিভি (বাংলাদেশ টেলিভিশন) এ সরাসরি সম্প্রচার করা হবে।

টোকিও অলিম্পিক ২০২১ এ ৩৩ টি আলাদা আলাদা স্পোর্টসের ৩৩৯ টি ইভেন্ট রয়েছে। বিভিন্ন দেশের সেলিব্রিটিরা তাদের দেশের অ্যাথলেটদের অনুপ্রেরণা জোগানোর জন্য ইতিমধ্যে নিজ নিজ দলের সাথে যোগ দিয়েছেন। ইন্ডিয়ার মেগাস্টার সালমান খান ইতিমধ্যে তার দেশের আ্যথলেটদের শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন। এছাড়া ফ্রান্স এর ESA অ্যাস্ট্রোন্যাট থমাস পেস্কুয়েট মহাকাশ(স্পেস স্টেশন) থেকে অ্যাথলেটদের শুভেচ্ছা জানিয়েছেন।

এ বছর বাংলাদেশের পতাকা বহন করবেন সাঁতারু আরিফুল ইসলাম। এবার বৈশ্বিক মহামারির কারণে মাত্র ৯৫০ জনের উপস্থিতিতে উঠবে অলিম্পিকের পর্দা।

আপনার মন্তব্য জানাবেন

দয়া করে আপনার মন্তব্য লিখুন !
দয়া করে এখানে আপনার নাম লিখুন