বুধবার, মে ১৮, ২০২২

নিয়ম মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার নির্দেশ শিক্ষামন্ত্রির।

গতকাল রাতে করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শ কমিটির সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রি ডা. দীপু মনি। করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শ কমিটির সঙ্গে আলোচনা শেষে তাদের পরামর্শ অনুযায়ী ও মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দিক নির্দেশনা অনুযায়ী আগামি ২২ ফেব্রুয়ারী থেকে নিয়ম মেনে মাধ্যমিক,উচ্চমাধ্যমিক ও উচ্চশিক্ষার(বিশ্ববিদ্যালয়) শিক্ষা প্রতিষ্ঠান খুলার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।
সকলকে সর্বাবস্থায় স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শও দিয়েছেন তিনি।
এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিলে শুধুমাত্র যাদের করোনার দুই ডোজ টিকা নেয়া হয়েছে শুধুমাত্র তারাই শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে সশরীরে পাঠদান কার্যক্রমে অংশগ্রহন করতে পারবে। যেই সকল শিক্ষার্থীরা দুই ডোজ টিকা নেয়নি, তাদের দুই ডোজ টিকা না নেয়া পর্যন্ত অনলাইনের মাধ্যমে পাঠগ্রহন করতে হবে।
বর্তমানে প্রথম ডোজ দেয়া হয়েছে ১ কোটি ২৬ লাখ ৫৭ হাজার ২২২ জন শিক্ষার্থীর আর দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৩৪ লক্ষ ৪০ হাজার ৪৪৮ জনের। শিক্ষামন্ত্রি আরও জানান পরিকল্পনা অনুযায়ী এই ২১ এ ফেব্রুয়ারীর মধ্যে অধিকাংশেরই দ্বিতীয় ডোজ টিকাদান সম্পন্ন হয়ে যাবে।
শিক্ষা প্রতিষ্ঠান

করোনা সংক্রামণের হার একই ধারায় কমতে থাকলে পরবর্তী ১০ থেকে ১৪ দিনের মধ্যেই প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান ও খুলে দিতে পারে। এবং ভবিষ্যতে প্রাথমিকের শিক্ষার্থীদের অর্থাৎ ১২ বছরের নিচেও করোনা টিকা দান শুরু হতে পারে বলে আশাবাদী শিক্ষামন্ত্রি দীপু মনি।

Similar Articles

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Advertismentspot_img

Instagram

Most Popular