বুধবার, মে ১৮, ২০২২

শুধু এ বছরের জন্য ঢাবি ঘ ইউনিট থাকছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিট আপাতত বহাল রাখার সিদ্ধান্ত হয়। সভা শেষে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান বিষয়টি নিশ্চিত করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর সভাপতিত্বে সভায় বিভিন্ন অনুষদের ডিন এবং ইনস্টিটিউটের পরিচালকরা উপস্থিত ছিলেন।

ডিনস কমিটির সভার সিদ্ধান্তের বিষয়ে অধ্যাপক জিয়া রহমান বলেন, “ঢাবির ঘ ইউনিট না রাখার সিদ্ধান্ত যেহেতু হয়ে গেছে, সে জন্য শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের নীতিমালা প্রণনয়নের জন্য গত ১৩ এবং ১৪ তারিখ ডিনস সাব কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে আমি ‘ঘ’ ইউনিট যেন থাকে সেটির জন্য নোট অব ডিসেন্ট দিয়েছিলাম। কলা এবং সামাজিক বিজ্ঞানের সঙ্গে আইনকেও যেন অন্তভুর্ক্ত করা হয়, সে জন্য আইন অনুষদের ডিনও একটা নোট অব ডিসেন্ট দিয়েছিলেন।”

তিনি বলেন, “ডিনস সাব কমিটির সুপারিশ আজকের ডিনস কমিটিতে আলোচনা-পর্যালোচনা হয়েছে। সভায় আইন অনুষদের ডিনের নোট অব ডিসেন্টটা গ্রহণ করা হয়েছে। আর আমার ডিসেন্টের ব্যাপারে বলা হয়েছে, এই বছর ঘ ইউনিট থাকবে। আগামীতে যে প্রক্রিয়ার মধ্যে পরিবর্তন করা যায়, সেভাবে পরিবর্তন করা হবে।”

অধ্যাপক জিয়া আরও বলেন, “আগামীতে কীভাবে এই ইউনিট পরিবর্তন করা হবে, সেটি নিয়েও আলোচনা হয়েছে।”

সভার আলোচনা নিয়ে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আবদুস সামাদ বলেন, “শুধু এ বছরের জন্য ঘ ইউনিট থাকছে। এটিই আপাতত বড় খবর”।

এর আগে ২০২০ সালের ৮ নভেম্বর ডিনস কমিটির সভায় ঘ ইউনিটের পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত হয়। আজ ভর্তি কমিটির সভায় সেই সিদ্ধান্তটিই অনুমোদন দেয়া হয়। এরপর গত ৭ ফেব্রুয়ারি ২০২২ -এ বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সাধারণ ভর্তি কমিটির এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত অনুমোদন দেয়া হয়।

শুধু এ বছরের জন্য ঢাবি ঘ ইউনিট থাকছে।

ফোনালাপ ফাঁস: বাংলাদেশে ফোনালাপ গোপনে রেকর্ড করে ফাঁস করা কি অপরাধ?

গত জানুয়ারির তুলনায় রপ্তানি আয়ে প্রবৃদ্ধি ৪১%

Similar Articles

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Advertismentspot_img

Instagram

Most Popular